1. [email protected] : Admin : sk Sirajul Islam siraj siraj
  2. [email protected] : admi2017 :
  3. [email protected] : Sk Sirajul Islam Siraj : Sk Sirajul Islam Siraj
  • E-paper
  • English Version
  • শুক্রবার, ০৩ মে ২০২৪, ০১:২৫ পূর্বাহ্ন

ব্রেকিং নিউজ :
বিনোদন :: গান গাইতে গাইতে মঞ্চেই গায়কের মর্মান্তিক মৃত্যু!,  খেলার খবর : অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ চ্যাম্পিয়ন বাংলাদেশ, বিমানবন্দরে যুবাদের জানানো হবে উষ্ণ অভ্যর্থনা,

৪ বছর পর সৌদিতে রাষ্ট্রদূত পাঠাল কাতার

  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১২ আগস্ট, ২০২১
  • ২৬৪ বার পঠিত

আন্তর্জাতিক ডেস্ক :: কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি সৌদি আরবের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক আরও জোরদার করছেন। চার বছর ধরে চলা আঞ্চলিক বিরোধের পর দেশটিতে রাষ্ট্রদূত পুনর্বহাল করছেন তিনি।

বুধবার মন্ত্রিসভার বৈঠকের পর সৌদিতে রাষ্ট্রদূত হিসেবে বন্দর মোহাম্মদ আবদুল্লাহ আল-আত্তিয়াহকে নিয়োগ দেয়া হয়েছে। এর আগে তিনি কুয়েতে কাতারের রাষ্ট্রদূত হিসেবে কাজ করেছেন।

২০১৭ সালের ৫ জুন কোনো পূর্বঘোষণা ছাড়াই কাতারের সঙ্গে সব ধরনের সম্পর্ক ছিন্ন করার ঘোষণা দেয় সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, বাহরাইন ও মিশর। এই দেশগুলোর অভিযোগ ছিল, কাতার সন্ত্রাসবাদে মদদ দিচ্ছে এবং এ কাজে দেশটিকে সহায়তা দিচ্ছে ইরান। যদিও শুরু থেকেই এই অভিযোগ অস্বীকার করে আসছিল কাতার।

সৌদি আরব ও মিশর উভয়ে কাতারের সঙ্গে কূটনৈতিক সম্পর্ক স্বাভাবিক করলেও সংযুক্ত আরব আমিরাত এবং বাহরাইন এখনও তা করেনি। বাহরাইন ছাড়া অন্য দেশগুলো কাতারের সঙ্গে বাণিজ্য এবং ভ্রমণ যোগাযোগ পুনর্বহাল করেছে।
খবর আল জাজিরা

 

প্লিজ আপনি ও অপরকে নিউজটি শেয়ার করার জন্য অনুরোধ করছি

এ জাতীয় আরো খবর..